রুবিকস কিউবের জগতে

সারাবিশ্বে ত্রিমাত্রিক খেলা হিসেবে রুবিকস কিউবের জনপ্রিয়তা রয়েছে। বিগত কয়েক বছরে বাংলাদেশেও এ খেলার জনপ্রিয়তা বাড়ছে। রঙিন ধাঁধা রুবিকস কিউবকে বলা হয়ে থাকে ম্যাজিক কিউব, যা সারাবিশ্বে সবচেয়ে বেশি বিক্রিত পাজল।
রুবিকস কিউব চিন্তা দক্ষতা উন্নত করতে সহায়ক। চমৎকার এই পাজলটি মেলানোর জন্য রয়েছে সুন্দর সুন্দর কিছু অ্যালগরিদম (সুত্র এবং নিয়ম-কানুন)। ম্যাজিক এই পাজলটি মেলানোর কৌশল নিয়ে ম্যাসল্যাব আয়োজন করতে যাচ্ছে “রুবিকস কিউবের জগতে”।
১ম-৫ম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে যারা কিউব মেলাতে পারো না কিন্তু শিখতে চাও বা যারা কিউব মেলাতে পারলেও সঠিক নিয়ম-কানুন জানো না, এই কর্মশালাটি মূলত তাদের জন্য। আর সেই সাথে এই কর্মশালার মাধ্যমে বিভিন্ন ধরনের কিউব সম্পর্কে ধারণা পাওয়া যাবে।
N

এই ওয়ার্কশপে আরও যে যে কিউব সম্পর্কে ধারণা দেওয়া হবে-

N

২*২

N

৪*৪

N

৫*৫

N

মিরর কিউব

N

পিরামিড কিউব

N

ফিশার কিউব

N

সিলিন্ডারিক কিউব

i

কোর্সের মেয়াদ: ২ ঘন্টা)

সময় –  ২৭ জানুয়ারি ২০২৪,

বিকাল ৩টা – ৫টা

কোর্স ফি

রেজিস্ট্রেশন ফি: ৩০০ টাকা

যেভাবে রেজিস্ট্রেশন করা যাবে

যেভাবে রেজিস্ট্রেশন করা যাবে:
১. কোর্সের সম্পূর্ণ ফি অগ্রিম বিকাশের মাধ্যমে প্রদান করতে হবে।
২. নিবন্ধন ফি প্রদান করার বিকাশ নম্বর: 01837313636
৩. এই বিকাশ নম্বরটি পারসোনাল নম্বর। তাই বিকাশের সেন্ড মানি অপশন ব্যবহার করে 305 টাকা (বিকাশ ফি সহ) বিকাশ করতে হবে। নিবন্ধনের জন্য বিকাশের ফিরতি ম্যাসেজের ট্রাঞ্জেকশন আইডিটি (Trx ID: ******* ) সংরক্ষণ করতে বা লিখে রাখতে হবে।
৪. এরপর এই ফর্মটি (https://forms.gle/ZQU7hjYLnCEvuSCi7) পূরণ করতে হবে। ফর্মটি পূরণের সময় নিচে Trx ID:…… ঘরে ট্রাঞ্জেকশন আইডিটি লিখে ফর্ম সাবমিট করতে হবে হবে।
৫. ফর্ম পূরণের ২৪ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে নিবন্ধন নিশ্চিত করা হবে। ২৪ ঘণ্টার মধ্যে নিবন্ধন কনফার্মেশন না পেলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে হবে।

রেজিস্ট্রেশন করুন

 

 

এইখানে ক্লিক করুন